Life Hacks and Tips highlights hacks for all angles of life, whether it be sparing cash, advancing your career, making strides your connections or finding happiness. We’re here to assist you get things done, rearrange your life and empower you on your way to magnificence.

ছয় মাসের মধ্যে কিভাবে নিজের উন্নতি করতে পারব? Life Hack!!



১। কোন কিছু শুরু করতে চাইলে একদম প্রথম থেকে শুরু করুন , আপনার সব চাইতে পসন্দের কাজ দিয়ে শুরু করুন । অবশ্যয় ভালো কাজ হতে হবে । আপনার যদি পসন্দের কাজ ফোন টিপাটিপি হয়ে থাকে তাহলে সেটা করতে যাবেন না , বই পরতে পারেন বা কোন বিষয় সম্পরকে গভির ধারনা বাড়াতে পারেন । Life Hack!

২। প্রয়োজন ব্যতিত ফোনের সব ধরনের নোটিফিকেশন বন্ধ রাখা ই ভাল। এতে করে আপনার মনোযোগ ফোনের দিক থেকে কিছুটা সরে আসবে । আপনি অন্য কাজে বেশি সময় দিতে পারবেন । 

মোবাইল এমন একটা বস্তু  সেটা প্রতিটা মুহূর্ত তার প্রতি আকর্ষণ বাড়িয়ে তুলতে সক্ষম । সুতরাং এটার থেকে যতটা দূরে থাকা যায় ততটায় মঙ্গল ।

 

৩। দিনের নির্দিষ্ট একটা সময় একা থাকার অভ্যাস করুন । এই সময় টা নিজের সাথে নিজে কথা বলবেন , যাকে আমরা self talk বলে থাকি । এটা success এর জন্য খুবি ইম্পরট্যান্ট একটা বিষয় জীবনে উন্নয়ন করার জন্য । 

৪। বন্ধু বানান বই কে । অযথা চায়ের দোকানে আড্ডা না দিয়ে ঘরে বসে বই পড়ুন । হুমায়ূন আহমেদ বা নজরুল কে পড়ে ফেলতে পারেন । অথবা আপনার পছন্দের কোন লেখক এর বই পড়তে পারেন । 

৫। দিনের নির্দিষ্ট কোন সময় খেলার জন্য রাখতে পারেন এতে করে শারীরিক ব্যায়াম হবে । ব্যায়াম আপনার মন ও সাস্থ্য  ঠিক রাখবেLife Hack! । তবে ৩০ মিনিট এর বেশি খেলাধুলা করার দরকার নেয় ।যতটুকু প্রয়োজন ঠিক ততটুকুই আয়োজন । 

৭। রাতে ঘুমানোর আগে সারাদিনের কর্মকাণ্ডগুলো ভাবুন । সারাদিন কী কী  করলেন , কোনটা আপনার জন্য ভালো হল কোনটা খারাপ হল , কি করলে আরো ভাল হত । এসব ভাবলে আপনার ভুল  গুলো বুঝতে পারবেন । 

৮।রাগ খুবি কম করুন ।Life Hack! যেকোন বিষয় এ রাগ করার আগে তার চারিপাশ ভালভাবে ভাবুন । এমন ও হতে পারে যে আপনি যেটা ভেবে রাগ করছেন আসলে তা না । তাহলে আপনিই   লজ্জাতে পরবেন , সুতরাং রাগ করবার আগে কয়েক বার ভেবে নিন , রাগ সবাই করতে পারে এটা কোন Supper power না । আমি রাগ করতে পারি but  করিনা এটাই supper power .

৯। আপনি তাদের পাশে দাড়ান যাদের নিয়ে মানুষ ভাবে না । আপনি সেসব মানুষের সাথে কথা বলুন তাদের সম্পকে জানার চেষ্টা করুন । 


১০।আগে নিজেকে জিজ্ঞেস করুন আপনার মন কি চায় , কোন কাজ তা আপনি ভালো পারেন ছয় মাসের মধ্যে কিভাবে নিজের উন্নতি করতে পারব? Life Hack!!সেটা করুন ।

Life Hack!
Share:

2 comments:

Sample Text

Copyright © Life Hack !! | Powered by Blogger Design by ronangelo | Blogger Theme by NewBloggerThemes.com